Select Page

একবার রেজিষ্ট্রেশন করে আপনি সদস্য হতে পারবেন ৮টি মার্কেটপ্লেসে।

by Mar 12, 2021Affiliate, Marketplace, SEO, SEO Freelancer0 comments

This entry is part 1 of 1 in the series SEOClerk Bangla Tutorial
  • একবার রেজিষ্ট্রেশন করে আপনি সদস্য হতে পারবেন ৮টি মার্কেটপ্লেসে।

আপনি কি কখনো ভেবেছেন যে আপনি একসাথে ৮টি মার্কেটপ্লেসের সদস্য হতে পারবেন। সেজন্য আপনাকে শুধূ একবার রেজিষ্ট্রেশন করতে হবে এবং একবার রেজিষ্ট্রেশন করলেই আপনি সবগুলো মার্কেটপ্লেসে লগইন করে কাজ করতে পারবেন। হা আমি বলতাছি পৃথিবীর অন্যতম বড় মার্কেটপ্লেস ওয়েবসাইটের কথা। ধারনা করা যায় প্রায় দেড় মিলিয়ন সেলার এইখানে একসাতে কাজ করতাছে সারা বিশ্ব থেকে। বাংলাদেশে যে সকল মার্কেটপ্লেসের চলন আছে সেগুলোর অনেক গুলোর ই বাজে অবস্থা। সেই হিসাবে এসইওক্লার্ক বিগত ১০ বছর যাবত অত্যস্ত পরিস্কার ভাবে তাদের ব্যবসা করে যাইতাছে। মার্কেটপ্লেসের নাম এসইওক্লার্ক। একবার রেজিষ্ট্রেশন করলে আপনি ৮টি মার্কেটপ্লেসের সদস্য হিসাবে কাজ করতে পারবেন। সবগুলো মার্কেটপ্লেসে কাজ করার নিয়ম একই। সবগুলোতেই আপনি সার্ভিস বানাতে পারবেন।  প্রথমে লেভেল ১ থেকে যাত্রা শুরু হয়। তারপরে আপনি পাবেন লেভেল ২ , লেভেল ৩, লেভেল ৪ এরকম বাড়বে। আমি এইখানে লেভেল ৪ সেলার এবং একজন এফিলিয়েট। নীচে একটি ভিডিও প্লেলিষ্ট দেয়া থাকবে যেখানে ক্লিক কররে আপনি ১২ টা ভিডিও পাবেন সব মিলে। সবগুলো টিউটোরিয়াল বাংলাতে তৈরী করা। সব মিলিয়ে  প্রায় ৩০০ মিনিটের মতো আপনাকে দেখতে হবে। দেখার সুবিধার্থে ভিডিওগুলো ভাগ ভাগ করা হয়েছে। আপনি যদি এতোগুলো ভিীডও না দেখতে চান তাহলে আপনি শুধূ পার্ট 01 থেকে পার্ট ০৫ এই ৫টা দেখলেও চরবে। বাকীগুলোর নিয়ম একই। প্রথম ০৫ টি পার্টে আপনি আমার পেমেন্ট প্ররফও দেখতে পারবেন।  কখনো কোন পেমেন্ট মার যাই নাই। এখনো কাজ করতাছি নির্বিঘ্নে। এইখানে আপনি সার্ভিস সেল করতে পারবেন এবং নতুন জব আসরে তার জন্য আবেদনও  করতে পারবেন। আবার ট্রেড সেকসানে কাজ করতে পারবেন। আবার আপনি চাইলে যে কাউকে হায়ারও করতে পারবেন এবং আপনি চাইলে এফিলিয়েট মার্কেটিং ও করতে পারবেন। ভিডিওগুলোতে অল ডিটেইলন বলে দেয়া আছে। ডলার উইথড্র করার জণ্য আপনি ব্যবহার করতে পারবেন পেল্যূশন নামক আমেরিকান একটি ব্যাংক বা পাইওনিয়ার বা পেপাল। আর ডলার এড করার জন্য আপনি পাবেন যে কোন ক্রেডিট কার্ড  বা পেপালের মাধ্যমে। সমস্ত নিয়ম কানুন গুলো যদি আপনি মনোযোগ দিয়ে দেখেন তাহলে আপনি সব পরিস্কার বুঝতে পারবেন। কোন টাকা বা ডলার খরচ করতে হবে না। কোন বিডও কিনতে হয় না সার্ভিস বানানোর জন্য। কোন বিডও কিনতে হয় না জবে আবেদন করার জন্য। একেবারে ফ্রি রেজিস্ট্রেশন এবং সার্ভিস লিষ্টিং। আপনি যদি ভিডিও দেখে জয়েণ না করতে চান তাহলে আপনি সরাসরি আমার এফিলিয়েট ওয়েবসাইট থেকে জয়েণ করতে পারেন।

আমার পেমেন্ট প্ররফ। এইখানে দেয়া আছে আবার ভিডিওতেও দেয়া আছে।

ক্লিক করেন : এসইওলিষ্টলি তারপরে দেখতে পারবেন এসইওক্লার্কের ব্যানার। ব্যানারে ক্লিক করে সেলার বা বায়ার হিসাবে রেজিষ্ট্রেশন। এসইওক্লার্কে প্রচুর পরিমানে কোয়ালিটি এসইও সার্ভিস এবং সেলার আছে। এসইওক্লার্ক একটি আমেরকিান মার্কেটপ্রেস ওয়েবসাইট। এইটা কোন বাংলাদেশী বা এশিয়ান মার্কেটপ্লেস না। যার ফলে এইটার কোয়ালিটি খুবই ভালো।  আপনি যখন এই মার্কেটপ্লেসে নিয়মিত কাজ করবেন আর পেমেন্ট উেইথড্র করবেন তখণ আপনি দেখতে পারবেন আমেরিকার একটি ষ্টেট থেকে আপনার নাম প্রতিনিয়ত পেমন্টে ইস্যু হবে।

 

 

এইটা একটা প্লেলিষ্ট। আপনি একসাথে ১২ টা ভিডিও পাবেন ডান দিকের সিরিয়াল অনুযায়ী। যেইটা মনে চায় আপনি দেখতে পারেন। আমি অবশ্য একটা সিরিয়াল করে রেখেছি। সেই সিরিয়াল অনুযায়ী দেখলে  আপনি এই মার্কেটপ্লেসের সব কিছু বুঝতে পারবেন এটু জেড। ভালো লাগলে অবশ্যই ভিডিওটি শেয়ার করবেন। আপনার বন্ধু তালিকাতে থাকা যে কারো বিশাল উপকার হতে পারে।

 

SEOClerk নাম শুনে ভাইবেন না যে এইখানে শুধূ এসইও রিলেটেড লোকজনই জয়েন করতে পারবে। এইখানে যে কোন প্রফেশনের লোকই জয়েন করে কাজ করতে পারবে। ফ্রি ল্যান্সার জগতে যতো ধরনের লোক আছে সমস্ত ধরনের প্রফেশনাল এ্খানে রেজিষ্ট্রেশন করে বাকী ৭ টিএফিলিয়েট  সাইটে কাজ করতে পারবেন। একবার রেজিষ্ট্রেশন করার পরে সবগুলোতে লগইন ডিটেইলস একই।

 

 

 

 

masudbcl

Blogger. Vlogger. Youtuber. Working on internet for the last 10 years. Visit: https://www.masudbcl.com

Hits: 68

Need Help?

Get In Touch With Us

Find Us in Socials

Use this Form

14 + 6 =

Pin It on Pinterest

Share This